মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২

করোনায় আরও দুজনের মৃত্যু, শনাক্ত ২৮২

দেশে নভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত ২৪ ঘণ্টায় আরও একজনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ২৭ হাজার ৯৮৩ জনে দাঁড়িয়েছে। দেশে নতুন করে ২৮২ জন করোনায় আক্রান্ত হয়েছে। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৭৬ হাজার ৫৬৬ জন করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় করোনা থেকে সুস্থ হয়েছে ৩৮৩ জন। এ নিয়ে দেশে মোট ১৫ লাখ ৪১ হাজার ৩৪৮ জন করোনা থেকে সুস্থ হলো।

আজ বুধবার বিকেলে স্বাস্থ্য অধিদপ্তর থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ২৪ ঘণ্টায় ৮৪৮টি ল্যাবে ১৮ হাজার ৮৫১টি নমুনা পরীক্ষা করা হয়। নমুনা সংগ্রহ করা হয় ১৮ হাজার ৯২৮টি। করোনা শনাক্তের হার এক দশমিক ৫০ শতাংশ। এই পর্যন্ত গড় শনাক্তের হার ১৪ দশমিক ৪৫ শতাংশ।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, গত ২৪ ঘণ্টায় মৃত্যুবরণকারী একজন নারী ও একজন পুরুষ। তাদের একজনের বয়স ৪১ থেকে ৫০ বছরের মধ্যে ও আরেক জনের বয়স ৭১ থেকে ৮০ বছরের মধ্যে।  তাদের একজনের বাড়ি ঢাকা বিভাগে আরেকজনের খুলনা।

এ ছাড়া একজন সরকারি হাসপাতালে ও আরেকজন বেসরকারি হাসপাতালে মৃত্যুবরণ করেছেন। এ পর্যন্ত পুরুষ মারা গেছে ১৭ হাজার ৯০৬ জন আর নারী মারা গেছে ১০ হাজার ৭৭ জন।

দেশে প্রথম করোনা রোগী শনাক্ত হয় গত বছরের ৮ মার্চ। ওই বছরের ১৮ জুন তিন হাজার ৮০৩ জন নতুন করে করোনায় আক্রান্ত হওয়ার মধ্য দিয়ে লাখ ছাড়িয়েছিল করোনার রোগী। সেদিন পর্যন্ত মোট শনাক্ত ছিল এক লাখ দুই হাজার ২৯২ জন। এ ছাড়া দেশে করোনাভাইরাসে প্রথম মৃত্যুর ঘটনা ঘটে গত বছরের ১৮ মার্চ।

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
60অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর