মঙ্গলবার, জানুয়ারি ১৮, ২০২২

যুক্তরাষ্ট্রে ওমিক্রন শনাক্ত, আক্রান্ত ব্যক্তি আফ্রিকাফেরত

যুক্তরাষ্ট্রের ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে শনাক্ত হলো বিশ্বজুড়ে উদ্বেগ সৃষ্টিকারী করোনার নতুন ভ্যারিয়্যান্ট ‘ওমিক্রন’। বার্তা সংস্থা রয়টার্স এবং সংবাদমাধ্যম ভয়েস অব আমেরিকার প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

যুক্তরাষ্ট্রের পশ্চিমাঞ্চলীয় ক্যালিফোর্নিয়া অঙ্গরাজ্যে একজনের দেহে করোনাভাইরাসের ওমিক্রন ভ্যারিয়্যান্ট শনাক্ত হয়েছে বলে বুধবার নিশ্চিত করেছেন যুক্তরাষ্ট্রের স্বাস্থ্য কর্মকর্তারা।

আক্রান্ত ব্যক্তি ২২ নভেম্বর দক্ষিণ আফ্রিকা সফর শেষে যুক্তরাষ্ট্রে ফেরেন এবং গত সোমবার (২৯ নভেম্বর) করোনার নমুনা পরীক্ষায় পজিটিভ হন।

যুক্তরাষ্ট্রের শীর্ষস্থানীয় সংক্রমণ বিশেষজ্ঞ এবং প্রেসিডেন্ট বাইডেনের প্রধান চিকিৎসা বিষয়ক পরামর্শদাতা ড. অ্যান্থনি ফসি হোয়াইট হাউসে সংবাদদাতাদের জানান, আক্রান্ত ব্যক্তির ভাইরাসের লক্ষণগুলো ছিল মৃদু। নিজেই তিনি কোয়ারিন্টিনে গেছেন এবং এখন সুস্থ হচ্ছেন।

ড. ফসি জানান, ওমিক্রন ভ্যারিয়্যান্টে আক্রান্ত ব্যক্তির দুই ডোজ টিকাই নেওয়া ছিল। তবে এখনও তিনি বুস্টার ডোজ নেননি। সংক্রমিত ব্যক্তির সংস্পর্শে যাঁরা এসেছেন, তাঁরা সবাই করোনা পরীক্ষায় নেগেটিভ বলে শনাক্ত হয়েছেন।

ড. ফসি বলেন, ডিসেম্বরে বড়দিনের ছুটির সময়ে লোকজন একত্রিত হবেন এবং পারিবারিক অনুষ্ঠানে যোগ দেবেন। স্বাচ্ছন্দে এবং নিরাপদেই মাস্ক ছাড়া তারা মেলামেশা করতে পারেন, যদি তাঁরা জানেন যে অন্যরাও টিকা নিয়েছেন।

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
60অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর