প্রথম ভারতীয় হিসেবে অনন্য নজির সানিয়া মির্জার

ঢাকা ডেইলি ডেস্ক | অনলাইন সংস্করণ
৯:৩৬ পূর্বাহ্ণ, মে ২, ২০২০

প্রথম ভারতীয় হিসেবে অনন্য নজির গড়েছেন টেনিস সেনসেশন সানিয়া মির্জা। ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডের জন্য মনোনয়ন পেয়েছেন তিনি। এই মনোনয়ন পেয়ে ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডস নির্বাচন প্যানেলের প্রতি কৃতজ্ঞতা জানিয়েছেন এই সুদর্শনী।

এশিয়া-ওশিয়ানিয়া অঞ্চল থেকে ইন্দোনেশিয়ার প্রিস্কা মেডেলিন নুগরোরহোর সঙ্গে ফেড কাপ মনোনয়ন পেয়েছেন সানিয়া।

এবারের ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডের একাদশ সংস্করণে ইউরোপ-আফ্রিকা অঞ্চল থেকে অ্যানেট কোন্টাভেইট (এস্টনিয়া) ও ইলিওনোরা মলিনারো (লুক্সেমবার্গ) মনোনয়ন পেয়েছেন। আমেরিকা থেকে মনোনয়ন পেয়েছেন মেক্সিকোর ফার্নান্ডা কনট্রেরাস ও প্যারাগুয়ের ভেরোনিকা কেপেডে।

চার বছর পর সম্প্রতি ফেড ক্যাপে প্রত্যাবর্তন ঘটিয়েছিলেন সানিয়া। ১৮ মাসের শিশুপুত্রকে রেখে কোর্টে নেমে পড়েছিলেন পাক বধু। কোর্টে নেই তাক লাগান তিনি।প্রথমবার ভারতকে প্লে-অফে পৌঁছেও দেন।

এ বিষয়ে শোয়েবপত্নী বলেছেন, ভারতের জার্সি পরে কোর্টে নেমে পড়াটা আমার জন্য একটা গর্বের মুহূর্ত ছিল ২০০৩ সালে। এটা ১৮ বছরের একটা লম্বা সফর। আমি অত্যন্ত গর্বিত ও সম্মানিত ভারতীয় টেনিসের সাফল্যে অবদান রাখতে পেরে।

৩৩ বছরের তারকা আরও বলেন, গত মাসে এশিয়া-ওশিয়ানিয়া প্রতিযোগিতায় ফেড কাপের ফলাফল আমার খেলোয়াড় জীবনের অন্যতম সাফল্য। এমন মুহূর্তের জন্যই তো অ্যাথলেটররা খেলেন। আমি ফেড কাপ হার্ট অ্যাওয়ার্ডস নির্বাচন প্যানেলের কাছে কৃতজ্ঞ আমাকে এমন স্বীকৃতি দেয়ার জন্য।

আগামী ১ মে থেকে অনলাইনে শুরু হবে ভোট। চলবে ৮ মে পর্যন্ত। ফ্যানদের দেয়া ভোটের ভিত্তিতেই ঠিক হবে হার্ট অ্যাওয়ার্ডের বিজয়ী কে হবেন।

তথ্যসূত্র : এনডিটিভি।

মন্তব্য লিখুন

Please enter your comment!
Please enter your name here