বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

সিরিজের প্রথম দুই টি-টোয়েন্টি কেটেছে হতাশায়। দুটিতেই হেরেছে বাংলাদেশ। টানা দুই জয়ে সিরিজ নিশ্চিত করেছে পাকিস্তান। আজ সোমবার সিরিজের তৃতীয় ও শেষ টি-টোয়েন্টিতে মুখোমুখি হয়েছে বাংলাদেশ-পাকিস্তান। মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হোয়াইটওয়াশ এড়ানোর লক্ষ্যে টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ।

 

 

 

 

গত শুক্রবার সিরিজের প্রথম ম্যাচে আশা জাগিয়েও পারেনি বাংলাদেশ। অল্প পুঁজি নিয়ে লড়াই করে শেষ পর্যন্ত হেরে যায় ৪ উইকেটে।

 

 

 

এর পরদিন দ্বিতীয় ম্যাচে তেমন লড়াইও করতে পারেনি বাংলাদেশ। ব্যাটে-বলের দাপটে ৮ উইকেটের বিশাল জয় নিশ্চিত করে পাকিস্তান। সেই সঙ্গে এক ম্যাচ হাতে রেখে ২-০ ব্যবধানে সিরিজ জয় নিশ্চিত হয় বাবর আজমদের।

 

 

 

আজ শেষ ম্যাচে জিতলেই বাংলাদেশকে হোয়াইটওয়াশ করবে পাকিস্তান। তাই হোয়াইটওয়াশ এড়াতে জয় ছাড়া বিকল্প নেই লাল-সবুজের দলের।

 

 

 

গত দুই ম্যাচেই বাংলাদেশকে ডুবিয়েছে ব্যাটিং বিভাগ। বিশেষ করে ওপেনিং বিভাগ। তাই হোয়াইটওয়াশ এড়ানোর ম্যাচের আগের দিন দলে দুই পরিবর্তন এনেছে বাংলাদেশ। শেষ টি-টোয়েন্টির জন্য বাংলাদেশ দলে সুযোগ পেয়েছেন পারভেজ হোসেন ইমন এবং কামরুল ইসলাম রাব্বি। সাইফ হাসানের বদলে সুযোগ পেয়েছেন পারভেজ। আর মুস্তাফিজের চোট শঙ্কায় ডাকা হয়েছে রাব্বিকে।

 

 

 

বাংলাদেশ দল : মোহাম্মদ নাঈম, পারভেজ হোসেন ইমন, নাজমুল হোসেন শান্ত, মাহমুদউল্লাহ, আফিফ হোসেন, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, মেহেদী হাসান, মুস্তাফিজুর রহমান, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম, শামীম পাটোয়ারী, আমিনুল ইসলাম বিপ্লব, শহিদুল ইসলাম, ইয়াসির আলী রাব্বি, কামরুল ইসলাম রাব্বি ও আকবর আলী।

 

 

 

 

পাকিস্তান দল : বাবর আজম (অধিনায়ক), শাদাব খান (সহ-অধিনায়ক), ফখর জামান, হায়দার আলী, হারিস রউফ, হাসান আলী, খুশদিল শাহ, মোহাম্মদ নওয়াজ, মোহাম্মদ রিজওয়ান (উইকেটকিপার), মোহাম্মদ ওয়াসিম জুনিয়র, শাহীন শাহ আফ্রিদি ও শোয়েব মালিক।

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
52অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর