Wednesday, November 30, 2022

শিল্পী সমিতিতে পরিবর্তন চায় পুরো বাংলাদেশ : নিপুণ

কঠোর নিরাপত্তায় চলছে বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২২-২৪ মেয়াদের দ্বিবার্ষিক নির্বাচন। বাংলাদেশ চলচ্চিত্র উন্নয়ন করপোরেশনে (বিএফডিসি) আজ সকাল ৯টায় ভোটগ্রহণ শুরু হয়। চলবে বিকেল ৫টা পর্যন্ত।

ভোট দিয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে সাধারণ সম্পাদক পদপ্রার্থী নিপুণ আক্তার বলেন, ‘এখনও পর্যন্ত ভালোই মনে হচ্ছে। আমি নিজে ভোট দিয়ে ফেলেছি। নিপুণ নিপুণকে ভোট দিয়েছে তাঁর প্যানেলকে এগিয়ে নেওয়ার জন্য। উদ্দেশ্য একটাই, আমরা যেটা বার বার বলছি, আমরা শিল্পী সমিতির কিছুটা পরিবর্তন করতে চাই। এটা আমাদের দাবি না। এটা পুরো বাংলাদেশের দাবি। আপনারা যদি দেখেন, পুরো বাংলাদেশ থেকে না, পুরো ওয়ার্ল্ড থেকে আমাদের জন্য ভোটিং করা হচ্ছে। যদি ওদের ক্ষমতা থাকত, ওরা এসে আজ ভোট দিয়ে যেত।’

নিপুণ আরও বলেন, আমরা এমন কোনও কথা বলিনি ইশতেহারে, যেটা করতে পারব না। আমরা যেটা করতে পারব, সেটাই আমরা বলেছি।’

এবারের নির্বাচনে সভাপতি পদে অভিনেতা মিশা সওদাগর এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়ক জায়েদ খান এক প্যানেল থেকে নির্বাচন করছেন। অন্যদিকে, সভাপতি পদে অভিনেতা ইলিয়াস কাঞ্চন এবং সাধারণ সম্পাদক পদে চিত্রনায়িকা নিপুণ আক্তার অপর প্যানেল থেকে নির্বাচন করছেন। দুই প্যানেলই ২১ সদস্যের কমিটির এ নির্বাচনে জয়ের ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছে।

দুজন স্বতন্ত্র প্রার্থীসহ ৪৪ জন চলচ্চিত্রশিল্পী নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ নির্বাচনে মোট ভোটার ৪২৮ জন।

এবার নির্বাচন কমিশনারের দায়িত্ব পালন করছেন পীরজাদা হারুন। কমিশনের দুজন সদস্য হলেন জাহিদ হোসেন ও বজলুর রাশীদ চৌধুরী। আপিল বোর্ডের চেয়ারম্যান করা হয়েছে সোহানুর রহমান সোহানকে। আর, মোহাম্মদ হোসেন জেমী ও মোহাম্মদ হোসেনকে আপিল বোর্ডের সদস্য করা হয়েছে।

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
103অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর