বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

জার্মানিতে একদিনে রেকর্ড ৬৫,৩৭১ জনের কোভিড শনাক্ত

জার্মানিতে করোনাভাইরাস পরিস্থিতি ক্রমেই অবনতির দিকে যাচ্ছে। দেশটিতে শেষ ২৪ ঘণ্টায় রেকর্ড ৬৫ হাজার ৩৭১ জনের কোভিড-১৯ শনাক্ত হয়েছে।

জার্মানির সংক্রামক রোগ গবেষণা কেন্দ্র রবার্ট কখ ইনস্টিটিউট বৃহস্পতিবার কোভিড আক্রান্তের এই সংখ্যা জানায়। এর আগে বুধবার কোভিড শনাক্তের সংখ্যা ছিল ৫২ হাজার ৮২৬।

জার্মান চ্যান্সেলর আঙ্গেলা মেরকেল বলেছেন, ‘করোনাভাইরাসের চতুর্থ ঢেউ পুরো শক্তি দিয়ে আমাদের দেশে আঘাত হানছে।’

সংকট মোকাবিলায় বৃহস্পতিবার রাজ্য সরকার প্রধানদের সঙ্গে মেরকেলের বৈঠক ছাড়াও জার্মানির পার্লামেন্ট বা বুন্ডেশটাগে এ নিয়ে বিশেষ অধিবেশন হয়েছে। জার্মান এমপিরা নতুন করে একগাদা পদক্ষেপ নেওয়ার পক্ষে পার্লামেন্টে ভোটও দিয়েছেন বলে জানিয়েছে বিবিসি।

এসব পদক্ষেপের মধ্যে যারা টিকা নিয়েছে বা কোভিড পরীক্ষা করেছে কেবল তাদের জন্যই সরকারি পরিবহন ব্যবহারের নিয়ম চালুরও বিধান আছে। পার্লামেন্টের উচ্চকক্ষ বুন্ডেসরাটে শুক্রবার এ সব পদক্ষেপ নেওয়ার বিষয়টি বিবেচনা করে দেখা হবে।

দৈনিক আক্রান্তের সংখ্যায় নতুন নতুন রেকর্ড হওয়ার মধ্যে কমকর্তারা সতর্ক করে দিয়ে বলেছেন, হাসপাতালগুলো রোগীতে কানায় কানায় পূর্ণ হয়ে আছে।

এখন পর্যন্ত জার্মানিতে করোনাভাইরাস শনাক্তের মোট সংখ্যা দাঁড়িয়েছে, ৫১ লাখ ৯৫ হাজার ৩২১ জনে। আর নতুন ২৬৪ জনের মত্যু নিয়ে মোট মৃতের সংখ্যা হয়েছে ৯৮ হাজার ৫৩৮ জন।

কেবল জার্মানিই নয়, ইউরোপের বেশির ভাগ দেশেই করোনাভাইরাস সংক্রমণ এখন বাড়ছে।

অস্ট্রিয়া এবং বেলজিামের মতো দেশগুলো এখন আবার কোভিড মোকাবিলায় নতুন নতুন পদক্ষেপ নিচ্ছে। নতুন করে ফিরে আসছে সব কড়াকড়ি।

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
52অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর