Wednesday, November 30, 2022

উসকানির অভিযোগে মুম্বাইয়ে ভাইরাল বিকাশ গ্রেপ্তার

ভারতের সুপরিচিত ইউটিউবার বিকাশ পাঠককে মুম্বাইয়ে গ্রেপ্তার করেছে ধারাবি পুলিশ। শিক্ষার্থীদের উসকানি দেওয়ার অভিযোগে তাকে গ্রেপ্তার করা হয়েছে। খবর এনডিটিভির।

দশম ও দ্বাদশ শ্রেণির অফলাইন পরীক্ষা বন্ধের দাবিতে গত সোমবার মহারাষ্ট্রের শিক্ষামন্ত্রী বর্ষা গায়কোয়াড়ের বাড়ির সামনে বিক্ষোভ করে কয়েক হাজার শিক্ষার্থী। পুলিশের অভিযোগ, শিক্ষামন্ত্রীর বাড়ির সামনে শিক্ষার্থীদের জড়ো হতে উসকানি দিয়েছিলেন বিকাশ পাঠক।

ভারতীয় বার্তা সংস্থা এআনআই জানিয়েছে, সোমবার ধারাবিতে শিক্ষার্থীদের বিক্ষোভের সঙ্গে সংশ্লিষ্টতার অভিযোগে বিকাশ পাঠককে গ্রেপ্তার করা হয়েছে। তার বিরুদ্ধে মামলা দায়ের হয়েছে।

ইউটিউবের ভিডিও নির্মাতা বিকাশের ‘রুকো জারা, সবর করো’ উক্তি সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহারকারীদের কাছে খুবই পরিচিত। ইউটিউবে তিনি ‘হিন্দুস্তানি ভাউ’ নামে পরিচিত।

নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টে একটি ভিডিও আপলোড করেন ‘হিন্দুস্তানি ভাউ’। পুলিশের অভিযোগ এই ভিডিওতে শিক্ষার্থীদের উসকানি দেওয়া হয়েছে। একই ঘটনায় ইকরার খান নামে অপর একজনকেও আটক করেছে পুলিশ।

মুম্বাইয়ের ডেপুটি কমিশনার অব পুলিশ (জোন ৫) প্রণয় অশোক জানিয়েছেন, শিক্ষার্থীদের উসকানি দেওয়ায় দায়ী ব্যক্তিদের বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।

আরেক পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, হিন্দুস্তানি ভাউ ধারাবি থানায় গিয়ে শিক্ষার্থীদের বিক্ষোভে বাধা না দিতে পুলিশের প্রতি অনুরোধ জানিয়েছিলেন বিকাশ পাঠক।

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
103অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর