শনিবার, জুলাই ২, ২০২২

চার স্বাদে ডিম ভর্তা

ডিমের তরকারি যেমন সুস্বাদু, তেমনি ডিম ভর্তাও স্বাদে অতুলনীয়। সাদা ভাতের পাশাপাশি খিচুড়ির সঙ্গে খেতে অসাধারণ এসব ভর্তা। জেনে নিন চারটি ভিন্ন স্বাদে ডিম ভর্তার রেসিপি।

রসুন, কাঁচা মরিচ, শুকনা মরিচ ও টমেটো ভেজে নিন। এক কাপ পেঁয়াজ কুচি করে হালকা নরম করে ভেজে নিন। চারটি ডিম ও একটি আলু সেদ্ধ করে নিন।

প্রথম ভর্তার জন্য খানিকটা ধনিয়া পাতা কুচি, শুকনা মরিচ ভাজা, ভাজা পেঁয়াজ কুচি ও রসুন কুচি নিন। স্বাদ মতো লবণ ও সরিষার তেল দিয়ে শুকনা মরিচ ভেঙে বাকিসব উপকরণ একসঙ্গে মেখে নিন। একটি সেদ্ধ ডিম ও অর্ধেকটি আলু সেদ্ধ দিয়ে মেখে বানিয়ে ফেলুন ভর্তা।

তেলে ভাজা টমেটো হাত দিয়ে চটকে নিন। এবার ভাজা শুকনা মরিচ সামান্য লবণ ও সরিষার তেল দিয়ে মেখে টমেটোর মিশ্রণ, রসুন কুচি, পেঁয়াজ কুচি ও ধনিয়া পাতা কুচি মেখে নিন। সব শেষে সেদ্ধ ডিম ভেঙে মিশিয়ে নিন।

কাঁচা মরিচ ভাজা, পেঁয়াজ ও রসুন কুচি ভাজা, ধনিয়া পাতা কুচি মেখে নিন লবণ দিয়ে। বাকি অর্ধেক সেদ্ধ আলু ও একটি ডিম দিয়ে ভাল করে চটকে অল্প ঘি মিশিয়ে বানিয়ে ফেলুন মজাদার ভর্তা।

পেঁয়াজ ও রসুন কুচি, ধনিয়া পাতা কুচি ও মরিচ কুচি তেল দিয়ে মেখে ডিম দিয়ে বানিয়ে ফেলুন ঝটপট ভর্তা। সরিষার তেল মেশাতে ভুলবেন না।

ছবি ও রেসিপি: হুমাইরা’স কিচেন

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
101অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর