বৃহস্পতিবার, মে ১৯, ২০২২

ভিসিসহ অবরুদ্ধ শিক্ষক-কর্মকর্তারা, থমথমে শাবি ক্যাম্পাস

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রভোস্ট প্রত্যাহারসহ তিন দফা দাবিতে আন্দোলনরত শিক্ষার্থীরা ভিসিসহ শিক্ষক-কর্মকর্তাদের ধাওয়ার পর অবরুদ্ধ করেছে রেখেছে। তাই ক্যাম্পাসে এখন থমথমে অবস্থা বিরাজ করছে।

আজ রোববার দুপুর আড়াইটাযর দিকে আন্দোলনকারীদের সব দাবি মেনে নেওয়া হয়েছে এবং এক সপ্তাহের মধ্যে তা বাস্তবায়ন করা হবে বলে হলে ফিরে যাওয়ার আহ্বান জানান ছাত্র উপদেশ ও নির্দেশনা পরিচালক ড. জহির উদ্দিন আহমদসহ শিক্ষকরা। কিন্তু তাৎক্ষণিক দাবি না মানায় আন্দোলনে অনড় থাকেন শিক্ষার্থীরা। বিক্ষুব্ধ হয়ে ভিসি অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদসহ অন্যদের তারা ধাওয়া দিয়ে আইআইসিটি ভবনে তালাবদ্ধ করে রাখেন। এ সময় তাদের লাঞ্ছিত করার চেষ্টাও করা হয়।

এর আগে অনির্দিষ্টকালের জন্য সব বিভাগের ক্লাস-পরীক্ষা বর্জন করে আন্দোলনরত শিক্ষার্থীরা। এ ছাড়া চতুর্থ দিনের মতো সকাল ৮টা থেকে গোলচত্বরে তারা আন্দোলন শুরু করে। এ সময় ক্যাম্পাসে ছাত্র-শিক্ষকদের পরিবহণ প্রবেশ করতে দেওয়া হয়নি।

উল্লেখ্য, গত বৃহস্পতিবার রাত থেকে প্রাধ্যক্ষ জাফরিন আহমেদ লিজার পদত্যাগসহ তিন দফা দাবিতে বিক্ষোভ শুরু করে শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের আবাসিক ছাত্রীরা। দফায় দফায় তাদের এই আন্দোলন চলছে। তাদের সঙ্গে আরও শিক্ষার্থী একাত্মতা পোষণ করে আন্দোলনে সম্পৃক্ত হয়েছে। গতকাল আন্দোলন চলাকালে ছাত্রলীগের সঙ্গে হাতাহাতির ঘটনাও ঘটে।

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
97অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর