বৃহস্পতিবার, ডিসেম্বর ২, ২০২১

চট্টগ্রাম টেস্টে নেই সাকিব

ফিটনেস পরীক্ষায় পাস করার শর্তে সাকিব আল হাসানকে চট্টগ্রাম টেস্টের দলে রেখেছিল বাংলাদেশ। কিন্তু, ফিটনেস পরীক্ষা পর্যন্ত অপেক্ষা করা হলো না। দল ঘোষণার এক দিনের মাথায় জানা গেল—পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্টে নেই বিশ্বসেরা অলরাউন্ডার। পুরোপুরি সুস্থ না হওয়ায় প্রথম টেস্টে খেলতে পারবেন না সাকিব আল হাসান।

পাকিস্তানের বিপক্ষে প্রথম টেস্ট খেলতে গতকাল চট্টগ্রাম গেছে বাংলাদেশ ক্রিকেট দল। কাল বিকেলে টেস্ট দলের সদস্যেরা একটি চার্টার্ড ফ্লাইটে করে চট্টগ্রাম যান। কিন্তু, খেলার জন্য ফিট না হওয়ায় দলের সঙ্গে যাননি সাকিব। গণমাধ্যমকে খবরটি জানিয়েছেন বিসিবির প্রধান নির্বাচক মিনহাজুল আবেদীন নান্নু। তিনি জানিয়েছেন, সাকিবের হ্যামস্ট্রিংয়ের ইনজুরি ঠিক হয়নি এখনও। একই সঙ্গে দ্বিতীয় টেস্টেও তাঁকে পাওয়া যাবে কি না, তা নিশ্চিত নন নির্বাচকেরা।

পাকিস্তানের বিপক্ষে ১৬ সদস্যের টেস্ট দল ঘোষণা করেছিল বিসিবি। দলে চমক দিয়ে দুজনকে নিয়েছে বাংলাদেশ টিম ম্যানেজমেন্ট। তাঁরা হলেন—মাহমুদুল হাসান জয় এবং রেজাউর রহমান রাজা। জাতীয় দলের যেকোনো সংস্করণেই প্রথম বার সুযোগ পেলেন এ দুজন।

এ ছাড়া টি-টোয়েন্টি সিরিজের শেষ ম্যাচে হাতে চোট পাওয়ায় টেস্ট দল থেকে ছিটকে গেছেন তাসকিন আহমেদ। একই কারণে দলে নেই ওপেনার তামিম ইকবাল এবং পেসার শরিফুল ইসলাম।

চোট নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের মাঝপথে ছিটকে যাওয়া সাকিব আল হাসানকেও দলে রেখেছিল বাংলাদেশ। কিন্তু, তাঁর না থাকা নিশ্চিত হওয়ায় এখন ১৫ জনে পরিণত হলো বাংলাদেশের স্কোয়াড।

বাংলাদেশ টেস্ট দল : মুমিনুল হক (অধিনায়ক), সাদমান ইসলাম, সাইফ হাসান, নাজমুল হোসেন শান্ত, মুশফিকুর রহিম, লিটন কুমার দাস, নুরুল হাসান সোহান, মেহেদী হাসান মিরাজ, নাঈম হাসান, তাইজুল ইসলাম, ইয়াসির চৌধুরী রাব্বি, আবু জায়েদ চৌধুরী, ইবাদত হোসেন, মাহমুদুল হাসান জয়, রেজাউর রহমান রাজা।

আপনার জন্য নির্বাচিত খবর

মন্তব্যর উত্তর দিন

আপনার মন্তব্য লিখুন
আপনার নাম লিখুন

যুক্ত হউন

12,150অনুসারীলাইক
52অনুসারীঅনুসরন
0সাবস্ক্রাইব করেছেসাবস্ক্রাইব

সর্বশেষ খবর